ধলপুরে কামরুল হাসান রিপনের মতবিনিময় সভা

আপডেট: July 27, 2020 |

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন। আজ যাত্রাবাড়ী থানার ৪৯ নাম্বার ওয়ার্ডের ধলপুরের কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষ নেতা।

এই সময়ে আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচন উপলক্ষ্যে ৪৯ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন মতবিনিময় সভা ও উঠান বৈঠকেরও আয়োজন করে। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্প্রতি শূন্য হওয়া ঢাকা-০৫ আসনের সংসদ সদস্য প্রার্থী কামরুল হাসান রিপন।

মতবিনিময় সভায় ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষনেতা বলেন, ‘২০০৯ সাল থেকে টানা তিন দফায় ক্ষমতায় বাংলাদেশ আওয়ামী লীগ। কিন্তু তারপরও প্রত্যাশিত উন্নয়নের ছোঁয়া পায়নি ঢাকা-০৫ আসনের সাধারণ জনগণ। এই আসনের অনেক এলাকা এখনও অনুন্নত। নামী-দামী শিক্ষা প্রতিষ্ঠান, মেডিকেল কলেজ কিংবা ভালো মানের কোন কমিউনিটি সেন্টার নেই এখানে। আপনারা আমাকে সুযোগ দিলে দেশরত্ন শেখ হাসিনার কাছ থেকে এসব সুযোগ-সুবিধা এনে দিতে পারবো বলে আমি আত্মবিশ্বাসী।’

মতবিনিময় সভা হলেও ধীরে ধীরে তা জনসমাবেশে রুপ নেয়। মতবিনিময় সভায় অত্র-এলাকার শত শত নেতাকর্মী ও সাধারণ মানুষ যোগ দেন। তাদের উদ্দেশ্যে কামরুল হাসান রিপন বলেন, ‘সন্ত্রাস, চাদাবাজ, মাস্তানি কিংবা ভূমিদস্যুদের কোন রকম পরোয়া আমি করি না। বরং তাদের মোকাবেলা করে এই এলাকায় শান্তি প্রতিষ্ঠা করাই আমার লক্ষ্য। আপনাদের দোয়ায় নেত্রী (শেখ হাসিনা) আমাকে মনোনয়ন দিলে নৌকাকে বিশাল ভোটে জয় উপহার দিতে পারবো বলে আমি দৃঢ় বিশ্বাসী। সেইসঙ্গে এই আসনের সকল প্রকার সমস্যা ধারাবাহিকভাবে চিহ্নিত করে তা সমাধানের মাধ্যমে প্রতিটি ঘরে ঘরে নাগরিক সুবিধা পৌছে দিব।’

দীর্ঘ তিন দশক ধরে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত কামরুল হাসান রিপন। যার শুরুটা হয়েছিল দনিয়া কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদক হিসেবে। এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি হিসেবে বিরোধী দলে থাকার সময়ে শেখ হাসিনার মুক্তির আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। সেই সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবেও কামরুল হাসান রিপনের ভূমিকা ছিল প্রশংসনীয়।

যে কারণেই সম্প্রতি আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-০৫ আসনে কামরুল হাসান রিপনকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার ব্যাপারে জোর দাবী উঠে। মূলত পরিশ্রম, সততা, ত্যাগ-তিতিক্ষা, ক্লিন ইমেজের কারণেই অত্র-এলাকার জনসাধারণের হৃদয়ে আলাদাভাবে জায়গা করে নিয়েছেন তরুণ, মেধাবী এই রাজনীতিবিদ।
শুধু তাই নয়, এই করোনাভাইরাসের সময়েও শেখ হাসিনার নির্দেশে সার্বক্ষণিক মাঠ-পর্যায়ে সক্রিয় থেকে পাদপ্রদীপের আলোয় উঠে এসেছেন কামরুল হাসান রিপন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকেই লিফলেট বিতরণ থেকে শুরু করে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, সুরক্ষা মাস্ক, ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি পবিত্র রমজানে ইফতার বিতরণ এবং হতদরিদ্র-মেহনতি মানুষের ঘরে ঘরে ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তিনি। শেখ হাসিনার নির্দেশে করোনা মোকাবেলায় এখনও মানুষের সেবা করে চলেছেন কামরুল হাসান রিপন। যে কারণেই কামরুল হাসান রিপনের বিশ্বাস আওয়ামী লীগের সভানেত্রী অতীতের মতো এবারও ঢাকা-০৫ আসনের জন্য নৌকার ভার তুলে দিবেন তার কাধে।

বৃক্ষরোপন কর্মসূচী এবং মতবিনিময় সভায় ৪৯ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন পর্যায়ের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর