বঙ্গবন্ধু ও বাঙালির স্বাধীনতা একই সূত্রে গাঁথা: সালমান এফ রহমান

আপডেট: August 15, 2020 |

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোহার উপজেলা পরিষদ হলরুমে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ভার্চুয়াল পদ্ধতিতে যোগ দেন ঢাকা-১ আসনের সাংসদ ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির স্বাধীনতা একই সূত্রে গাঁথা অবিচ্ছেদ্য অংশ। বাঙালির পরাধীনতার শেকল ভাঙ্গার স্বপ্ন বুননে ও মাথা উচুঁ করে দাঁড়াবার পথ তৈরিতে মহানায়কের ভূমিকায় যিনি কাজ করেছেন তিনিই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাংলা, বাঙালি ও স্বাধীনতার বরপুত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুকে অস্বীকার করে কখনও বাঙালি হওয়া হওয়া যায় না। কারণ বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীনতা একই সূত্রে গাঁথা ও অবিচ্ছেদ্য অংশ। জাতীয় শোক দিবসের আলোচনায় ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান এ কথা বলেন।

এ সময় উপজেলা সভাকক্ষে আলোচনায় বক্তব্যে দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন বলেন, ১৯৭৫ সালে ১৫ই আগস্ট বাঙ্গালি জাতির জীবনে ঘটে এক নির্মম, নিষ্ঠুর পৈশাচিক হত্যাকান্ড। সেনাবাহিনীর কতিপয় উচ্চভিলাষী ও উচ্ছৃঙ্খল সেনা সদস্যরা, স্বাধীনতা বিরোধী অপশক্তির মদদে বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ধানমন্ডি ৩২নং সড়কের নিজ বাস ভবনে নৃশংস ভাবে হত্যা করে। এমনকি ঘাতকের নিষ্ঠুর বুলেটের হাত থেকে রক্ষা পায়নি ১০ বছরের নিষ্পাপ শিশু রাসেলও। এই হত্যাকান্ড ছিল একটি নৃশংস ও মানবতাবিরোধী।

তিনি আরোও বলেন, করোনা ও বন্যা মোকাবেলায় আমরা মাননীয় এমপি’র দিকনির্দেশনায় আমরা করোনার সংক্রমের ফলে কমর্হীন হয়ে পড়া প্রায় ৮১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা ও বন্যকবলিতদের মাঝে খাদ্য, চিকিৎসা-ঘর নির্মানে ঢেউটিন ও নগদ টাকা সহায়তা করা হবে।

দোহার উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার জ্যোতি বিকাশ চন্দ্র।

এর আগে সকাল নয়টায় উপজেলা স্বাধীনতা স্মৃতিস্তম্ভে মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।

এছাড়া ও উপজেলার ৮টি ইউনিয়নে পৃথক কর্মসূচি পালন করা হয়। এ সময়ে উপস্থিত ছিলেন দেহার উপজেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, বীর মুক্তিযোদ্ধা রজ্জব আলী মোল্লা, দোহার পৌরসভা, উপজেলা যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, দোহার থানা পুলিশ, অফিসার ও ইউ,পি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর