বঙ্গবন্ধু ছিলেন গরীব ও অসহায় মানুষের বন্ধু : পলক

আপডেট: August 31, 2020 |

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যাই নয় মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করা হয়েছিল।

বাংলাদেশের ইতিহাসকে হত্যা করা হয়েছিলো, মানুষকে জিম্মি করা হয়েছিলো। দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগকে নিয়ে অপপ্রচার করা হতো। নৌকায় ভোট দিলে ইসলাম থাকবে না, মসজিদে আযান হবে না, দেশ ভারত হবে এসব অপপ্রচার করা হতো।

অথচ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গরীব ও অসহায় মানুষের বন্ধু। বাংলাদেশের সকল মানুষকে তিনি ভালোবাসতেন। খাটি মুসলমান ছিলেন। তিনি ইজতেমার জন্য জমি দান করেছিলেন। কওমী মাদ্রাসা বোর্ড গঠন করেছিলেন।

বঙ্গবন্ধু মৃত্যুর মুখেও আপোষ করেননি। সাহসীকতা, সততা এবং আদর্শের কাছে সারাবিশ্ব স্বীকার করতে বাধ্য হয়েছিলো তিনি বঙ্গবন্ধু। শোকাবহ আগস্ট মাসে শোককে শক্তিতে পরিণত করতে হবে। ঐক্যবদ্ধ ভাবে সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। প্রতিমন্ত্রী আরো বলেন, বারবার যারা নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে তারা আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে।

প্রতিমন্ত্রী সোমবার দুপুরে সুকাশ ইউনিয়নের বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজ মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হালিম মো: হাসমতের পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক ও চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, যুগ্ম সম্পাদক ও ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম সম্পাদক ও তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, সুকাশ ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ, ডাহিয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম মৃধা, কলম ইউপি চেয়ারম্যান মঈনুল হক চুনু, চামারী ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজিসহ উপজেলা ও ইউনিয়নের নেতৃবৃন্দ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল বারী রশিদী।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর