মসজিদে বিস্ফোরণ: আরও ৭ দিনের সময় চেয়েছে তদন্ত কমিটি

সময়: 10:10 pm - September 10, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আরও ৭ দিন সময় নিয়েছে তদন্ত কমিটি।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান খাদিজা তাহেরা ববিসহ কমিটির সদস্যরা রিপোর্ট পেশ করতে আরও সাত দিনের সময় চেয়েছে।

এদিকে তিতাস কর্তৃপক্ষ গত তিন ধরে খোঁড়াখুঁড়ি করে যে গর্ত করেছিল আজ সকাল থেকে তা ভরাট করে ফেলেছে। সেই সাথে ডিপিডিসির একটি টিম বৈদ্যুতিক খুঁটি স্থানান্তরের কাজ করে যাচ্ছে।

এদিকে মসজিদে এই বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আবদুল সাত্তার (৪০) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে দগ্ধ ৩৭ জনের মধ্যে এ পর্যন্ত ২৯ জনের মৃত্যু হলো। বাকি মুসল্লিদের অবস্থাও আশঙ্কাজনক।

বিস্ফোরণের ঘটনায় এর আগে সাংবাদিক, ইমাম, মুয়াজ্জিন ও শিশুসহ অনেকেই মারা যান। মারা যাওয়া ব্যক্তিরা হলেন- সাংবাদিক নাদিম (৪৫), মসজিদের ইমাম আব্দুল মালেক (৬০), ইব্রাহিম (৪২), দেলোয়ার হোসেন (৪২), মোস্তফা কামাল (৩৫) সাব্বির (২১), জুয়েল (৭) জুবায়ের (১৮), হুমায়ূন কবির (৭০), জুনায়েদ (১৭), রিফাত (১৮) কুদ্দুস ব্যাপারী (৭০), জামাল (৪০), রাশেদ(৩০), মাইনুদ্দিন(১২), জয়নাল(৪০), নয়ন(২৭),কাঞ্চন (৫০), রাসেল (৩৪), বাহাউদ্দিন (৫৫), মিজান(৩৪), শামীম হাসান (৪৫) , জুলহাস(৩৫) ও মোহাম্মদ আলী(৫৫), আবুল বাসার মোল্লা (৫১), মনির ফরাজী (৩০)।

মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় সোমবার (৭ সেপ্টেম্বর) তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ফতুল্লা অফিসের আট কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর