৮ বিভাগেই বৃষ্টি হতে পারে আজ

আপডেট: October 3, 2020 |

রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের গতি দক্ষিণ-পূর্ব ও পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বয়ে গেছে। এ সময় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের লঘুচাপটি বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুরে ৪৭ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কিশোরগঞ্জের নিকলিতে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আজ শনিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাছন্ন থাকতে পারে। হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বাতাস দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক দিয়ে ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে। সকাল ৬টায় ঢাকার বাতাসের আর্দ্রতা ছিল ৯০ সেলসিয়াস। গত ৬ ঘণ্টায় রাজধানীতে সামান্য বৃষ্টিপাত হয়েছে।

আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫ টা ৫১ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৪৩ মিনিটে।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর