শ্রীলঙ্কা ১০৭ রানে এগিয়ে

আপডেট: April 25, 2021 |

ক্যান্ডি টেস্টে গতকাল চতুর্থ দিন কোন উইকেট পায়নি বাংলাদেশের বোলাররা। গতকালের ৩ উইটে ৫১২ রান নিয়ে আজ পঞ্চম দিনের লেখরা শরু করে শ্রীলঙ্কা। শেষ দিনে লাঞ্চ বিরতির সময় ৮ উকেট হারিয়ে শ্রীলঙ্কার রান ৬৪৮ রান। শ্রীলঙ্কা এগিয়ে আছে ১০৭ রানে। হাতে আছে ২ উইকেট। লাঞ্চের পর শ্রীলঙ্কা আর ব্যাটিং করতে নামেনি। ইনিংস ঘোষণা করে তারা। এক শেসনে বাংলাদেশের বোলারা পেয়েছে ৫ উইকেট। এই টেস্টে এই ধরণের ঘটনা এই প্রথম। এর আগে গোটা দিনে ৫ উইকেট পড়ার ঘটনা ঘটেনি।

শুরুতেই দাপট দেখান তাসকিন আহমেদ। সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভাকে বোল্ড করার পর ডাবল সেঞ্চুরিয়ান দিমুথ করুনারত্নেকেও ফেরান এই পেসার।তাসকিন ঝড়ের পর পাথুম নিশাঙ্কাকাকে ১২) লিটন দাশের ক্যাচে ফেরান এবাদত হোসেন। ৩১ রান করা নিরোশান ডিকভেলা রান আউটের শিকার হন। আর ওয়ানিন্দু (৪৩) হারাসাঙ্গাকে বোল্ড করেন তাইজুল ইসলাম।

প্রথ ২৯১ বলে এই ডানহাতি ২২টি চারের সাহায্যে ১৬৬ রান করেছিলেন। এক ওভার পরেই ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা দিমুথ করুনারত্নেকে নাজমুল হোসেন শান্তর ক্যাচে মাঠ ছাড়া করান এই ডানহাতি। লঙ্কান অধিনায়ক ৪৩৭ বলে ২৬টি চারে ২৪৪ রান করেন। চতুর্থ উইকেট তারা জুটিতে ৩৪৫ রান তুলেছেন।

এর আগে চতুর্থ দিন ৩ উইকেট হারিয়ে ৫১২ রান শেষ করে শ্রীলঙ্কা। যেখানে দিমুথ করুনারত্নে ২৩৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১৫৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ৫৪১ রানে ৭ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করেছিল।

আজ দিনের ৬৮ ওভার খেলা বাঁকি রয়েছে। ’

বৈশাখীনিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর