এবার সুইমিং পুলে জ্ঞান হারালেন সাঁতারু

আপডেট: June 16, 2021 |

ক্রিশ্চিয়ান এরিকসেনকাণ্ডের ধাক্কা কোনোক্রমে সামলে উঠেছে ক্রীড়াবিশ্ব, এরই মধ্যে ঘটল প্রায় একই ধরনের আরেক দুর্ঘটনা। সুইমিং পুলে জ্ঞান হারালেন আমেরিকার আর্টিস্টিক সাঁতারু আনিতা অ্যালভারেজ। তবে কোচের তৎপরতায় রক্ষা মিলেছে তার।

আসন্ন টোকিও অলিম্পিক্স গেমসে উত্তরণের জন্য লড়ছিলেন তিনি। এ অবস্থায় হঠাৎ পুলের মধ্যেই তিনি ক্ষনিকের জন্য সংজ্ঞাহীন হয়ে পড়েন আনিতা। পুলের কাছাকাছি থেকে তার পারফরম্যান্স যাচাই করছিলেন তার প্রশিক্ষক।

ঘটনার আকস্মিকতা সামলে নিয়ে তখনই পুলে ঝাঁপ দেন তিনি। মোক্ষম সময়ের তৎপরতায় প্রাণে রক্ষা পান আমেরিকান আর্টিস্টিক সাঁতারু। প্রাণে রক্ষা পাওয়ার জন্য অবশ্য সতীর্থ লিন্ডি স্ক্রুডারকেও ধন্যবাদ দিতে হবে তাকে। কোচ আর স্ক্রুডারের যৌথ চেষ্টাতেই যে তীরে ফেরানো গিয়েছিল তাকে!

স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, বার্সেলোনার বিলি এলিসে প্রাথমিক রাউন্ডের প্রতিযোগিতা শেষ করছিলেন দুজনে। ২৬ মিনিট ৩০ সেকেন্ড ধরে চলার পর হঠাৎই জ্ঞানহীন হয়ে পড়েন আনিতা। তবে তীরে ফেরার পরই তাকে মেডিক্যাল দল চেক আপ শুরু করে। প্রায় পাঁচ মিনিটেরও বেশি সময় ধরে তার চিকিৎসার পর তাকে হুইলচেয়ারে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে, যাত্রাপথেই অবশ্য ফিরেছে তার জ্ঞান।

যুক্তরাষ্ট্রের আর্টিস্টিক সাঁতার ফেডারেশন অবশ্য জানাচ্ছে, প্রচণ্ড পরিশ্রমের ফলেই ঘটেছে এ দুর্ঘটনা।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর