যুক্তরাষ্ট্রে ঝড়, আকস্মিক বন্যা : বিদ্যুৎহীন ৫ লাখ মানুষ

আপডেট: August 14, 2021 |

যুক্তরাষ্ট্রের মিশিগানে বজ্রপাত ও আকস্মিক বন্যায় ৫ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (স্থানীয় সময়) ভোর রাত থেকে মেট্রো ডেট্রয়েটের বিভিন্ন এলাকায় আবারও ঝড় বৃষ্টি শুরু হওয়ায় মাকম্ব, ওকল্যান্ড, ওয়েইন এবং মনরো কাউন্টিতে সকাল ৮টা ১৫ মিনিট পর্যন্ত তীব্র বজ্রপাতের সতর্কতা জারি করা হয়।

বন্যার কারণে বেশ কয়েকটি ফ্রি ওয়ে বন্ধ রয়েছে। নাইন মাইলে উত্তরমুখী আন্তঃরাজ্য-৭৫ বন্যার কারণে বন্ধ রয়েছে। দক্ষিণমুখী আই-৭৫ আন্তঃরাজ্য ৬৯৬ বন্ধ, এবং আই-৬৯৬ এর বেশ কয়েকটি জায়গায় জল রয়েছে।

গ্রোসবেকে পূর্বমুখী এবং আন্তঃরাজ্য ৯৪ এ উভয় দিকে এবং ১০ মাইলের লজটি দক্ষিণমুখী লেনজুড়ে প্লাবিত হয়েছে। মিশিগান এভিনিউতে আই-৯৪ এর উভয় দিক এবং ফোর্ডের সাউথফিল্ড ফ্রি ওয়ের উভয় দিকও প্লাবিত। ডিটিই এনার্জি এই অঞ্চলে পাঁচ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎবিহীন বলে রিপোর্ট করেছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস নর্থ ওয়েইন কাউন্টি এবং দক্ষিণ মাকম্ব এবং ওকল্যান্ড কাউন্টির জন্য সকাল ৯টা পর্যন্ত একটি ফ্ল্যাশ ফ্লাড সতর্কতা জারি করে।

ল্যানসিং-এর নিকটবর্তী বন্যাকবলিত অঞ্চলগুলোর মধ্যে রয়েছে দক্ষিণ-পূর্ব ক্লিন্টন কাউন্টি, উত্তর-পূর্ব ইটন এবং উত্তর-পশ্চিম ইঙ্ঘম কাউন্টি।

পূর্বমুখী আন্তঃরাজ্য ৬৯৬ থেকে গ্রোসবেক হাইওয়ের প্রস্থান র‌্যাম্পে পানিতে গাড়ি আটকে যাওয়া ওয়ারেনের ৪৫ বছর বয়সী মাইকেল বুটিনা জানান, সেখানে এক ঘন্টারও বেশি সময় ধরে আটকে আছেন। বৃষ্টির পানি তার গাড়ির দরজা ছুঁয়েছে। তিনি এই এক্সিট র‌্যাম্পে এর আগে এত খারাপ অবস্থা আর দেখেননি।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর