খোকসায় মামাদের হামলায় পত্রিকা এজেন্ট ও তার মা আহত

আপডেট: April 16, 2024 |

আসাদুর রহমান, কুষ্টিয়া প্রতিনিধি:  নানা বাড়িতে পাওয়া জমি থেকে উচ্ছেদ করতে পত্রিকার সাব এজেন্ট ও তার বৃদ্ধা মাকে মামারা বেধরক পিটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় এজাহার দাখিল হয়েছে।

কুষ্টিয়ার খোকসার উপজেলা সদরের জানিপুর গ্রামের পত্রিকার সাব এজেন্ট সুলতান হোসেন ও তার বৃদ্ধা মা পান্না খাতুনের উপর সোমবার দুপুর ও বিকালে দুই দফায় হামলা করা হয়। দ্বিতয় দফায় হামলার পর স্থানীয়রা আহত মা ও ছেলেকে উদ্ধর করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে ভর্তি করে। হামলার ঘটনার পর হামলাকারীরা আত্মগোপন করে। রাতে আহত পত্রিকা এজেন্ট সূলতান হোসেন বাদি হয়ে খোকসা থানায় একটি এজাহার দাখিল করেছেন। মঙ্গলবার বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার এজাহার ভুক্ত আসামীদের আটক করা যায়নি।

চিকিৎসাধিন রক্তাক্ত আহত পান্না খাতুন জানান, তার বাবা আবুল কাশেসমের মৃত্যুর পর মুসলিম ফারাজ মোতাবেগ উপজেলা সদরের বিভিন্ন দাগে প্রায় ২৬ শতাংশ জমির মালিক হন। এ জমির মধ্যে নিজের বাড়ি পাশের ৫ শতকমি দখলে রেখে সবজী আবাদ করে আসছেন। সম্প্রতি ভাই মনজুর রহমান ও আবুল কালাম ওই জমির দখল নেওয়ার চেষ্টা করে। এতে পান্না খাতুন বাধাদেন। এ নিয়ে কয়েক দফায় তার ভাই ভাতিজা বৃদ্ধার উপর হামলা চালায়।

তিনি আরও জানান, সোমবার সকালে বাগান থেকে সবজী তুলতে গেলে ভাই ও তার লোকেরা বাধা দেন। সে সময়ে প্রথম দফায় তাকে মারধোর করা হয়। বিকালে তার জমি দখলের চেষ্টা করলে ছেলে সুলতান বাাধাদেয়। এ সময় কালামের নেতৃত্বে তার উপর হামলা করা হয়। এক পর্যায়ে ছেলেকে রক্ষায় তিনি এগিয়ে গেলে তাকেও রক্তাক্ত আহত করা হয়। তিনি হামলা কারীদের বিচারের দাবি করেন।
মামলার বাদি ও পত্রিকার সাব এজেন্ট সূলতান হোসেন জানান, তার বৃদ্ধ মায়ের উপর তারই মামা আবুল কালামের নেতৃত্বে দুই দফা হামলা চালানো হয়েছে। তার মা রক্তাক্ত আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধিন। তিনি থানায় লিখিত এজাহার দাখিল করেছেন। আসামীদের আটক করে বিচারের দাবি করেন।

নিজের বোনের উপর হামলায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত আবুল কালাম বলেন, পিতার থেকে পাওয়া জমির বিরোধ না মিটিয়ে বোনরা ভাইদের বাড়ির জমিও বিক্রি করে চলেছে। এ নিয়ে কথা হচ্ছিল। এক পর্যাযে সামান্য হাতাহাতি হয়েছে বলে স্বীকার করেন।
মামলার তদন্তকারী এসআই আনিস এর সাথে কথা বলার চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেনি।

Share Now

এই বিভাগের আরও খবর