বগুড়ার শিবগঞ্জ পুলিশ পরিচয়ে কলাভর্তি ট্রাক ছিনতাই

আপডেট: April 16, 2024 |

শাহজাহান আলী,বগুড়া প্রতিনিধি: সোমবার ১৫ এপ্রিল দুপুরে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্হান গড় এলাকায় এই কলাভর্তি ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় আজ মঙ্গলবার সকালে ট্রাক চালক রিগার হোসেন মামলা দায়ের করলে কলার ক্রেতা ডাবলু মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত কলার ক্রেতা ডাবলু মিয়ার রায়নগর ইউনিয়নের নগারজানী এলাকায় কলার আড়ৎদার। তবে এ ঘটনার মূল হোতা তিন যুবক পালাতক থাকায় তাদেরকে গ্রেফতার করা যায়নি বলে জানিয়েছেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রউফ।

মামলার বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা জানান,গত রবিবার ১৪ এপ্রিল কুষ্টিয়ার দৌলতপুরের নিপেন হোসেন নামের একজন ব্যবসায়ী ২৭০ ঘাউর কলা বিক্রি করতে বগুড়ার শাজাহানপুর থানার নয় মাইল হাটে আসেন।হাটে পৌঁছিতে দেরি হওয়ায় সেদিন কলা বিক্রি করতে পারেননি।পরের দিন সোমবার ১৫ এপ্রিল কলা বিক্রির সিদ্ধান্ত নেন।সেই মোতাবেক নয় মাইল হাট থেকে গাড়ি নিয়ে মহাস্থান গড়ে আসেন তিনি। সেখানে ওভার পার্সের নিচে গাড়ি পাকিং করে ড্রাইভর রিগানসহ ভাত খেতে যান।পরে গাড়ির কাছে ফিরলে আলামিন,দেলোয়ার ও সৈকত নামের তিন যুবক নিজেদেরকে পুলিশ পরিচয় দিয়ে কয়লাগুলো চোরাই দাবি করে। কলার মালিক ব্যবসায়ী নিপেনকে হুমকি দিয়ে পাশ্ববর্তী গুদামঘরে নিয়ে গিয়ে আটকে রেখে মারপিট করে মোবাইল কেড়ে নেয় ওই তিন যুবক। এরপর কলামগুলো জোর করে ৬১ হাজার টাকায় ডাবলু মিয়া নামের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয় তারা। একপর্যায়ে ট্রাক চালক রিগার হোসেন ৯৯৯ নম্বরে কল দিয়ে বিষয়টি থানা পুলিশকে জানালে উপজেলার রায়নগর ইউনিয়নের নাগরজানী এলাকার একটি কলা পাকানোর ঘরে অভিযান চালিয়ে ছিনতাই হওয়া কলা,ট্রাক এবং ড্রাইভরকে উদ্ধারসহ ডাবলু মিয়াকে উদ্ধার করা হয়।

ওসি আব্দুর রউফ আরও জানান, মূল অভিযুক্ত ওই তিন যুবক আলামিন,দেলোয়ার ও সৈকত পালাতক রয়েছে। তবে আমরা কলার ক্রেতাকে গ্রেফতারসহ ট্রাক উদ্ধার করা হয়েছে। খুব শীঘ্রই আসামিদের গ্রেফতার করা সম্ভব হবে বলে আশা করছি।

Share Now

এই বিভাগের আরও খবর