টিকার কারণে অনিশ্চিত হজ-ওমরাহ গমন, ধর্মপ্রতিমন্ত্রীর উদ্যোগ

আপডেট: September 21, 2021 |

সিনোফার্মের করোনাভাইরাস প্রতিরোধক টিকা গ্রহণকারিরা হজ ও ওমরায় সৌদি আরবে প্রবেশ করতে পারবে না। এমন সিদ্ধান্তের কারণে কয়েক লাখ বাংলাদেশীর হজ ও ওমরাহ অনিশ্চিত হয়ে পড়েছে। সিনোফার্মের টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত হলেও সৌদি স্বাস্থ্য সুরক্ষা মন্ত্রণালয় অনুমোদন দেয়নি।

এমতাবস্থায় এই টিকা গ্রহণকারী বাংলাদেশীদের ক্ষেত্রে নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার ব্যাপারে সৌদি সরকারের সাথে কথা বলার কথা জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান দুলাল। সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে জেদ্দাস্থ বাংলাদেশ হজ মিশনে সাংবাদিকদের সাথে আলাপকালে কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, হজের যে কোন দুর্নীতি প্রতিরোধে সরকার বদ্ধপরিকর। করোনা পরিস্থিতি উন্নতি হলে বাংলাদেশীরা আগামী হজে অংশ নিতে পারবেন বলে জানান তিনি।

সফরকালে তিনি হজ সংশ্লিষ্ট সৌদির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বাংলাদেশী হাজীদের সার্থ সংশ্লিষ্ট বিষয়ে কথা বলেছেন। এছাড়া সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ হজ মিশন জেদ্দা, মক্কা ও মদিনা পরিদর্শন করেন তিনি।

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে উপস্থিত ছিলেন ধর্ম সচিব মোহাম্মদ নুরুল ইসলাম, হজ কাউন্সিলর জহিরুল ইসলাম এবং হজ কনসাল মোহাম্মদ আসলাম। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর