গ্রামীণ অর্থনীতিতে মৎস্য সম্পদ গুরুত্বপূর্ণ অবদান রাখছে: আমু

সময়: 8:07 pm - July 24, 2022 | | পঠিত হয়েছে: 5 বার

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশের অর্থনীতির চাকা সচল এবং গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করতে মৎস্য সম্পদ গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

রোববার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এ কথা বলেন তিনি। ঝালকাঠি জেলা প্রশাসন ও মৎস অধিদফতর যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে।

এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

আমির হোসেন আমু বলেন, বর্তমানে ১৭ কোটি মানুষের বাংলাদেশ মৎস্য খাতে উদ্বৃত্ত খাত হিসেবে মাছ রফতানি করছে। বর্তমান সরকার বিভিন্নমুখী কর্মসূচি বাস্তবায়ন করে মাছের উৎপাদন বৃদ্ধি করে চলেছে।

অসাধু মৎস্য শিকারিদের কারণে দিন দিন প্রাকৃতিক উৎসের দেশীয় মাছ হারিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মাছ চাষে বেশি করে যুবসমাজকে সম্পৃক্ত করতে পারলে একদিকে তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন হবে, অন্যদিকে দেশে বৈদেশিক মুদ্রা অর্জনের পথ সুগম হবে।

জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত কুমার দে, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ প্রমুখ বক্তব্য রাখেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর