রোনাল্ডোর জন্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দরজা বন্ধ হচ্ছে না

আপডেট: January 4, 2023 |

সৌদি আরবের ক্লাব আল নাসরের সঙ্গে আড়াই বছরের মেগা চুক্তি গত সপ্তাহে সেরে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নতুন ক্লাবে যোগ দিতে সোমবার মাঝরাতে ব্যক্তিগত বিমানে রিয়াদে পৌঁছানোর পর মঙ্গলবার আল নাসরের জার্সি গায়ে সমর্থকদের সঙ্গে পরিচয়পর্বও সেরে ফেললেন পর্তুগিজ মহাতারকা।

আল নাসরের মরসুল পার্ক স্টেডিয়ামে রোনাল্ডোর পরিচিতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ৩০ হাজার সমর্থক। আগামী ১২ জানুয়ারি সৌদি লিগে তার অভিষেক হতে পারে। সৌদি আরব তো বটেই, এশিয়ার ক্লাব ফুটবলেই এর আগে এত বড় মাপের কোনো ফুটবলারের পা পড়েনি।

স্বাভাবিকভাবেই রোনাল্ডোকে নিয়ে সৌদিদের উন্মাদনা তুঙ্গে। তার সাত নম্বর জার্সি কেনার ধুম পড়েছে। স্টেডিয়ামের কাছে সুইমিংপুল, জিম, ক্লিনিক, শপিংমলসহ বিশাল কমপ্লেক্সে অবস্থিত অত্যাধুনিক ম্যানসনে পরিবার নিয়ে থাকবেন রোনাল্ডো। ইউরোপে যে বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত ছিলেন তিনি, তার সব ব্যবস্থাই নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।

৩৭ বছর বয়সে অর্থকে প্রাধান্য দিয়ে সৌদি আরবে পাড়ি জমানোয় রোনাল্ডোর ইউরোপ অধ্যায়ের শেষ দেখে ফেলেছেন অনেকেই।

কিন্তু স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার খবর, এশিয়ার ফুটবলে পা রাখা রোনাল্ডোর জন্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দরজা বন্ধ হচ্ছে না এখনই। আল নাসরের সঙ্গে চুক্তির একটি শর্ত বাঁচিয়ে রেখেছে তার ইউরোপসেরার মঞ্চে ফেরার আশা। শর্তটা হলো, সৌদি মালিকানাধীন ইংলিশ ক্লাব নিউক্যাসল যদি আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পায়, তাহলে তিনি সেখানে ধারে খেলতে যেতে পারবেন।

ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পয়েন্ট টেবিলের তিনে নিউক্যাসল। শীর্ষ চারে থেকে তারা মৌসুম শেষ করতে পারলে এ বছরই চ্যাম্পিয়ন্স লিগে দেখা যেতে পারে রোনাল্ডোকে। সেক্ষেত্রে চ্যাম্পিয়ন্স লিগে নিজের সর্বোচ্চ গোলের রেকর্ড আরও সমৃদ্ধ করার পাশাপাশি সদ্য সাবেক ক্লাব ম্যানইউর সঙ্গেও কিছু হিসাব চুকিয়ে ফেলতে পারবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

Share Now

এই বিভাগের আরও খবর