গুলশানে আগুন : ঘটনাস্থলে স্বাস্থ্যমন্ত্রী

আপডেট: February 20, 2023 |

রাজধানীর গুলশানে অগ্নিকাণ্ডের ঘটনায় আহতরা রাজধানী যেকোনো হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

রোববার রাত ১১টায় ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে একজন রোগী মারা যাওয়ার তথ্য আছে। আর ভর্তি হওয়া তিনজনের শরীরের সামান্য অংশ পুড়ে গেছে। তবে তাদের অবস্থা গুরুতর নয়।

এছাড়াও বেশ কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঢাকা মেডিকেলসহ রাজধানীর হাসপাতালগুলোকে আহতদের চিকিৎসা দেওয়ার জন্য বলে দেওয়া আছে। যেকোনো জায়গায় চিকিৎসা নিতে চাইলে তারা নিতে পারবেন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী জানান, এখন পর্যন্ত ঘটনার হতাহতের সংখ্যা খুব বেশি বলে মনে হচ্ছে না। তারপরও যারা চিকিৎসা নিতে ইচ্ছুক তারা যেকোনো হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে পারবেন এই প্রস্তুতি আমাদের পক্ষ থেকে নেওয়া হয়েছে।

এদিকে, আবাসিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ মাসুদ চৌধুরী।

তিনি জানান, রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে। আমাদের উদ্ধারকারী টিম ভেতরে কাজ করছে। এখন পর্যন্ত একজন মারা গেছেন বলে খবর পেয়েছি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাইন উদ্দিন জানান, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

Share Now

এই বিভাগের আরও খবর