বাস চাপায় কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় সড়ক অবরোধ

বাস চাপায় সিলেট সরকারি কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী সারোয়ার খান নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থী ও এলাকার লোকজন। কর্মসূচি থেকে ঘাতক বাস চালককে গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে।

রবিবার দুপুর ১২টা থেকে বেলা দেড়টা পর্যন্ত সিলেট শহরতলীর মেজরটিলা ইসলামপুরে সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালিত হয়। এসময় নিহতের পরিবার ও ঘটনায় আহত আরেক শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী অনিককে ক্ষতিপূরণ প্রদানেরও দাবি জানানো হয়।

মহানগর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলামের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন স্কলার্সহোম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবদুল হাই জামালী, আল আমিন জামেয়া ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন, হযরত শাহজালাল (রহ.) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরঞ্জিত দাস, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, সহ সভাপতি এম এ সামাদ, সাংগঠনিক সম্পাদক ওয়ালীউল্লাহ বদরুল, জেলা যুবলীগের অর্থ সম্পাদক অপু তালুকদার, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মিঠু তালুকদার, সঞ্জয় চৌধুরী, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার শহরতলীর ইসলামপুরে পর্যটকবাহী একটি পরিবহন বাস চাপা দিলে মোটরসাইকেল আরোহী সারোয়ার খান ঘটনাস্থলেই নিহত হয়। গুরুতর আহত হয় আরেক ছাত্রলীগকর্মী অনিক। দুর্ঘটনার পরই ঘাতক বাস চালক পালিয়ে যায়।