সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনে জড়িতদের গ্রেপ্তারের দাবীতে রাণীশংকৈলে প্রতিবাদ সমাবেশ

আপডেট: October 31, 2023 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঢাকায় বিএনপি‍‍`র মহাসমাবেশের স্থলে পেশাগত দায়িত্ব পালনের সময় টিয়ার গ্যাসে সাংবাদিক হত্যা ও দূর্বৃত্তদের হাতে সাংবাদিকদের উপর হামলা, নির্যাতনে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সাংবাদিক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাণীশংকৈল প্রেসক্লাব (পুরাতন) ও রাণীশংকৈল প্রেসক্লাবের আয়োজনে ৩১ অক্টোবর (মঙ্গলবার) দুপুর ১২টায় শহরের উপজেলা পরিষদের মেইন ফলকের সামনে ঘন্টাব্যাপী সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।

রাণীশংকৈল প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান বাকির সভাপতিত্বে সাধারণ সম্পাদক ও দৈনিক করতোয়া পত্রিকার প্রতিনিধি মোঃ বিপ্লবের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন রাণীশংকৈল প্রেস ক্লাবের সভাপতি ও ভোরের কাগজ পত্রিকার রাণীশংকৈল প্রতিনিধি মোবারক আলী, সাবেক সভাপতি ও মোহনা টিভি প্রতিনিধি ফারুক আহমেদ সরকার, বিটিভি ঠাকুরগাঁও প্রতিনিধি মাসুদ রানা পলক, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার রাণীশংকৈল প্রতিনিধি আনোয়ার হোসেন আকাশ,এশিয়ান টিভির ঠাকুরগাঁও প্রতিনিধি আশরাফুল ইসলাম,প্রেসক্লাব (পুরাতন) সহসভাপতি দৈনিক কালবেলা প্রতিনিধি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পেশাজীবী সাংবাদিক সংগঠনের সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নেন।

এছাড়াও পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও আরটিভি স্টাফ রিপোর্টার জয়নুল আবেদীন বাবুল ও সাধারণ সম্পাদক যায়যায়দিন পত্রিকার পীরগঞ্জ প্রতিনিধি নুসরতে খুদা রানা প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা, ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশ স্থলে সিনিয়র সাংবাদিক রফিক ভুঁইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এসময় সারা দেশে সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনের ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

অন্যথায় আরো বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।

সমাবেশে রাণীশংকৈলসহ জেলায় কর্মরত, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

সাংবাদিকদের মানববন্ধনে রাণীশংকৈল উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দরা একাত্মতা প্রকাশ করেন।

Share Now

এই বিভাগের আরও খবর