সাহেদ ও স্বাস্থ্য অধিদপ্তরের ৪ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

সময়: 11:27 pm - September 23, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. আমিনুল হাসানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ (পরিচালক) কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ পাঁচজনের বিরুদ্ধে আজ এ মামলা করা হয়েছে। দুদকের প্রধান কার্যারয়ের উপপরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী বাদি হয়ে এ মামলা করেন।

এরআগে বুধবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে মামলা অনুমোদনের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিশনের গঠিত তিন সদস্যের অনুসন্ধান টিমের অনুসন্ধান শেষে সংস্থার অনুমোদনক্রমে আজ এ মামলা করা হয়।

মামলার আসামিরা হলেন, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিম, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. আমিনুল হাসান, উপপরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান এবং একই অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারপূর্বক অপরাধজনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে লাইসেন্স নবায়নবিহীন বন্ধ রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর, মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) সম্পাদন ও সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জন কোভিড রোগীর নমুনা বিনামূল্যে পরীক্ষা করে অবৈধ পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩ হাজার ৫শ’ টাকা হিসেবে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬, হাজার ৫শ’ টাকা আত্মসাৎ এবং রিজেন্ট হাসপাতালের জন্য চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয় ও অন্যান্য কর্মকর্তাদের খাবার খরচ বরাদ্দের বিষয়ে ১ কোটি ৯৬ লাখ ২০ হাজার টাকার মাসিক চাহিদা তুলে ধরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে প্রেরণের উদ্যোগ গ্রহণের অভিযোগে মামলাটি করা হয়।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর