কঙ্গোর বিমানবন্দর সুরক্ষায় বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষী বাহিনী

আপডেট: October 4, 2020 |

বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিচালিত কঙ্গোর মনুস্কো বিমানবন্দর সুরক্ষার দায়িত্ব পেয়েছেন ।  পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে , জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিচালিত ওই বিমানবন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি স্থাপনা। বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা বিমানবন্দরটির সুরক্ষা দিতে পেরে অত্যন্ত গর্ব অনুভব করছে ।
মনুস্কো বিমানবন্দরটি বাংলাদেশ থেকে ৮ হাজার ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত। বিমানবন্দরটির নিরাপত্তায় রয়েছেন ব্যানএফপিইউ-১, রোটেশন-১৪-এর নারী শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা ।
বাংলাদেশ পুলিশের মেরিনা আক্তার বলেছেন, ‘আমরা শুধু দেশের মাটিতেই নয়, বিদেশে জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদা ও গর্বের সঙ্গে আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি।’
তিনি আরও বলেন, ‘কঙ্গোর এই বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই আমাদের জন্য এক বড় চ্যালেঞ্জ। আমরা অত্যন্ত আশাবাদী, বরাবরের মতো এবারও আমরা সফল হব। জাতিসংঘের ম্যান্ডেট মেনে আমরা নির্মোহভাবে কঙ্গোবাসীর জন্য শান্তির অভিপ্রায়ে কাজ করে চলছি নিরন্তর।’
সংবাদ বিজ্ঞপ্তিতে আর ও জানানো হয়েছে , দেশে অপরাধ নিয়ন্ত্রণ ও শান্তিরক্ষার পাশাপাশি বিদেশ-বিভুঁইয়ে সংঘাতময় দেশগুলোতে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীদের এই অভিযাত্রা কঙ্গোবাসীর মনে নতুন আশা জাগিয়েছে ।

বৈশাখী নিউজ/ফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর