সোমবার শুরু হতে যাচ্ছে অস্কারের ৯৩তম আসর

আপডেট: April 25, 2021 |

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম বড় অনুষ্ঠান অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। করোনা মহামারির মধ্যে সোমবার (২৬ এপ্রিল) বসছে এর ৯৩তম আসর। ইতোমধ্যে শুরু হয়েছে এর প্রস্তুতি।

বৈশ্বিক মহামারির কারণে এবারের আসরের কিছু নিয়ম পরিবর্তন হয়েছে। সীমিত সংখ্যক তারকাদের উপস্থিতিতে একাধিক স্থানে আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠান। এছাড়া অ্যাওয়ার্ড পরবর্তী পার্টিও বাতিল করা হয়েছে। তবে উপহারের রীতি কিন্তু ঠিকই বজায় রেখেছে অ্যাকাডেমি কর্তৃপক্ষ।

 

প্রতি বছর সেরা অভিনেতা, অভিনেত্রী ও পরিচালক বিভাগে মনোনয়ন পাওয়া ২৫ জনকে উপহার দেওয়া হয়। এর দায়িত্বে থাকে ডিসটিংটিভ অ্যাসেট। এই ব্যাগে কত টাকার উপহার সামগ্রী থাকে সেটির প্রকৃত অঙ্ক অজানা। তবে গত বছর ফোর্বস জানায়, এর মূল্য ২ লাখ ৫ হাজার মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৭৩ লাখ টাকার বেশি।

জানা গেছে, এবার উপহার হিসেবে থাকছে বিভিন্ন প্রসাধনী সামগ্রী, সোনাখোঁচিত ক্যানাবিস ভ্যাপোরাইজার্স, ভেগান বাবল বাথ, স্পা। এছাড়াও থাকছে তারকা প্রশিক্ষকের মাধ্যমে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা, সুইডেনের প্যাটার নস্টার লাইটহাউজে তিন রাত থাকার সুযোগ ও পেটা এমার্জেন্সি হ্যামার।

লস অ্যাঞ্জেলেসে ডলবি থিয়েটারসহ একাধিক স্থান থেকে এটি সরাসরি প্রচার হবে। স্থানীয় সময় রোববার (২৫ এপ্রিল) এই অনুষ্ঠান শুরু হবে। অর্থাৎ বাংলাদেশের দর্শকরা এটি দেখতে পাবেন সোমবার সকাল ৬টায়। এবিসি চ্যানেল অনুষ্ঠানটি সরাসারি সম্প্রচার করবে।

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর