বরগুনায় দুই দিন ধরে শীত পড়ছে

উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে শীতের আগমনী বার্তা পাওয়া যাচ্ছে। হঠাৎ করেই গত দুই দিন ধরে শীত পড়তে শুরু করেছে এই জনপদে। দিনে গরম থাকলেও সন্ধ্যা নামতেই শীত অনুভূত হতে শুরু করে। আর গভীর রাতে নামে কনকনে শীত।

সন্ধ্যার পর থেকে হিমেল হাওয়ার সঙ্গে কমতে থাকে তাপমাত্রা। আর সকালে ঘন কুয়াশায় ঢাকা থাকে প্রকৃতি। আজ বুধবার (৩ নভেম্বর) সকালে শহরের রিকশাচালক, নারী, শিশু ও বৃদ্ধদের চাঁদর ও শীতর পোশাকে দেখা গেছে।

উপকূলের বরগুনার বেতাগী, বামনা, কাঁঠালিয়া, পার্শবর্তী পটুয়াখালীর মির্জাগঞ্জ ও বরিশালের বাকেরগঞ্জে গত কয়েকদিন ধরে রাত ১২টা থেকে সকাল প্রায় ৭টা পর্যন্ত এমন অবস্থা চলছে।

বরিশাল আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এ অঞ্চলে গতকাল রাতে তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, শীতের আমেজে ব্যাডমিন্টনপ্রেমীরা খেলায় মেতেছে। পৌর শহরের ৫ নম্বর ওয়ার্ডের সাব-রেজিস্ট্রার মাঠে গতকাল সন্ধ্যার পর ব্যাডমিন্টন খেলতে আসা অপু খান ও হিমেল বলেন, ‘দিনে রোদের তাপ বেশ ভালোই থাকে। সন্ধ্যা হতেই বইতে শুরু করে ঠাণ্ডা হওয়া। সকালে দেখা যায় ঘন কুয়াশা। তাই এ বছর আগেভাগেই খেলা শুরু করেছি।’

আজ সকালে শহরের ৩ নম্বর ওয়ার্ডের ঢালীকান্দা এলাকার রিকশাচালক বিমল পরামানিক ও রাখাল ঢালী বলেন, ‘এবার আগেভাগেই শীত পড়তে শুরু করছে। হঠাৎ করেই রাতে পৌষ মাসের শীত।’

বৈশাখী নিউজ/ এপি