হাভানায় আবাসিক হোটেলে বিস্ফোরণ, নিহত ৮

কিউবার রাজধানী হাভানার একটি আবাসিক হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৮ জনের প্রাণহানির ঘটনা ঘটছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন।

বিস্ফোরণের পর হোটেলটি ধ্বংসস্তূপে পরিণত হয়। ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ এবং ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা ধ্বংসস্তূপে আটকেপড়া জীবিতদের উদ্ধারে অভিযান শুরু করে।

শুক্রবার স্থানীয় সময় সকালের দিকে হোটেল সারাতোগায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে সিএনএন তাদের এক প্রতিবেদনে জানিয়েছে।

এ বিষয়ে কিউবার প্রেসিডেন্ট অফিস থেকে জানানো হয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ বিষয়ে দ্রুত বিস্তারিত জানানো হবে।

প্রেসিডেন্ট অফিস আরও জানায়, সবকিছু বিবেচনা করে মনে হচ্ছে দুর্ঘটনাবশত বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

পার্টি ইন হাভানার ফার্স্ট সেক্রেটারি লুইস অ্যান্টনিও টোরেস রিবার বিস্ফোরণে ৮ জনের নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, হোটেলটিতে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। সেখানে এখনও অনেকে আটকে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল। এছাড়া বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, হাভানা শহরের কেন্দ্রে অবস্থিত সারাতোগা হোটেলটি সবচেয়ে জনপ্রিয়। ছবিতে দেখা গেছে, বিস্ফোরণের হোটেলটির অন্তত তিনটি তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র: সিএনএন

বৈশাখী নিউজ/ জেপা