টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আপডেট: October 12, 2022 |

আজ হারলেই ত্রিদেশীয় সিরিজ থেকে ছিটকে যাবে বাংলাদেশ। তাই আজ জয়ের বিকল্প নেই। এমন সমীকরণের ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

বুধবার (১২ অক্টোবর) ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮টায়। সরাসরি দেখাবে টি-স্পোর্টস ও পিটিভি স্পোর্টস।

আজকের ম্যাচে বাংলাদেশ ও নিউজিল্যান্ড একাদশে তিনটি করে পরিবর্তন করেছে। বাংলাদেশ মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদকে বিশ্রাম দিয়ে দলে নিয়েছে সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন ও এবাদত হোসেনকে।

প্রায় এক বছর পর জাতীয় দলের একাদশে ফিরলেন সৌম্য সরকার। সবশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২১ সালের নভেম্বরে।

অন্যদিকে নিউজিল্যান্ড নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, দুই ম্যাচ পর দলে ফেরা মিচেল স্যান্টনার ও ব্লেয়ার টিকনারকে বিশ্রাম দিয়ে দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ক্রিকেটার মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে ও ট্রেন্ট বোল্টকে।

এই ম্যাচের আগে দুই দিন বিরতি পেয়েছে বাংলাদেশ দল। এর মধ্যে একদিন ছুটি কাটিয়ে নিজেদের সতেজ করার চেষ্টাও করেছে সাকিব বাহিনী।

বাংলাদেশ স্কোয়াড:
সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

নিউজিল্যান্ড স্কোয়াড:
ফিন অ্যালান, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মাইকেল ব্রেসওয়েল, অ্যাডাম মিলনে, ইস সোধি, টিম সাউদি (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর