কক্সবাজার সৈকত এলাকার অর্ধ কিলোমিটার রাস্তা পরিস্কার করলো টিপিবি

আপডেট: December 20, 2020 |

দেশ বিদেশ থেকে প্রতিদিন অগণিত দর্শনার্থী আসেন পর্যটন নগরী কক্সবাজার সমুদ্র সৈকতের সৌন্দর্য উপভোগ করতে। কিন্তু সড়কজুড়ে যত্রতত্র ময়লা-আবর্জনায় বিরক্ত পর্যটকরা। এতে সৈকত উপভোগ করতে আসা দর্শনার্থীরা হারাচ্ছে আগ্রহ।

বিষয়টি নজরে আসার পর কক্সবাজার শহরের প্রাণকেন্দ্র কলাতলী ও ডলফিন মোড় এলাকার শতাধিক অবৈধ স্থাপনা ও ময়লা আবর্জনার ভাগাড় অপসারণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘টিম পজিটিভ বাংলাদেশ’ (টিপিবি) এর কর্মীরা ।

আজ রবিবার সকাল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী ও সুগন্ধা পয়েন্টের প্রবেশ পথ থেকে প্রায় অর্ধ কিলোমিটার এলাকার রাস্তাসহ দু-পাশের ময়লা-আবর্জনা ও অবৈধ স্থাপনা অপসারণ করা হয়।

দেখা গেছে, সমুদ্র সৈকতের কলাতলি পয়েন্টে সড়কের অধিকাংশ জায়গায় ময়লা-আবর্জনা দিয়ে পরিপূর্ণ রাস্তাঘাট। এতে পর্যটকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কের পাশে নোংরা পানি ও আবর্জনায় বিরক্ত পথচারীসহ আগত দর্শনার্থীরা। সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট, কলাতলি পয়েন্ট ও সুগন্ধা পয়েন্টের সড়কের এমন বেহাল দশায় আজ থেকে মাঠে নেমেছে ‘টিম পজিটিভ বাংলাদেশ’।

ঘুরতে আসা এক পর্যটক জানান, এই করোনা পরিস্থিতির মধ্যে কিছুটা স্বস্তি পেতে গত বৃহস্পতিবার সমুদ্রসৈকতের নির্মল বাতাস খেতে পরিবার নিয়ে এখানে ছুটে এসেছি। কিন্তু বাস থেকে নেমেই রাস্তার অপরিচ্ছন্ন পরিবেশটা সত্যি আমাদের কাম্য নয়। আজ দেখলাম সেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা রাস্তাঘাট পরিস্কার করছে। এটা সত্যি ভাল উদ্যোগ।

এ সম্পর্কে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী বলেন, আমরা ‘টিম পজিটিভ বাংলাদেশে’র কর্মীরা সকাল থেকে পরিচ্ছন্নতার জন্য কাজ করছি। আমরা প্রথমে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মহোদয়কে সঙ্গে নিয়ে সরাসরি অনেক গুলো স্থান পরিদর্শন করেছি। বিভিন্ন স্থান থেকে আগত দর্শনার্থীরা বাস থেকে নেমেই রাস্তার এমন অপরিচ্ছন্ন বেহাল দশা দেখে বিব্রত হচ্ছে। তাই তাদের এই দুর্ভোগ যেন আর পোহাতে না হয় তাই টিম পজিটিভ বাংলাদেশ এমন উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন,এ সকল রাস্তাঘাট আগামী দুদিনের মধ্যেই পর্যটকদের জন্য হাঁটার উপযোগী হয়ে যাবে ইনশাআল্লাহ। টিম পজিটিভ বাংলাদেশের কর্মীদের সাথে মিলে মিশে কাজ করতে আরও যোগ দিয়েছেন বিডি ক্লিন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। পর্যায়ক্রমে এ পর্যটন নগরীর অন্যান্য স্থানের অবৈধ স্থাপনা ও ময়লা-আবর্জনাও অপসারণের উদ্যোগ নেয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর