টি-টোয়েন্টি বিশ্বকাপ : নেদারল্যান্ডসকে ১৪৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

আপডেট: October 24, 2022 |

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ পাওয়ার প্লেতে দারুণ শুরু করেও ব্যাটিং বিপর্যয়ে বড় স্কোর করতে পারেনি। আফিফ ও মোসাদ্দেকের ব্যাটিং এ শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪৪ রান। ফলে ডাচদের টার্গেট ১৪৫ রান।

সোমবার (২৪ অক্টোবর) হোবার্টের বেলেরিভ ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা বেশ ভালোই করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। পাওয়ার প্লের পাঁচ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪৩। তবে ষষ্ঠ ওভারে বিদায় নেন সৌম্য। ফন মিকেরেনকে পুল করতে গিয়ে শর্ট মিড উইকেটে ক্যাচ দিয়ে ফেরার আগে সৌম্য করেন ১৪ রান।

এর পরের ওভারে বিদায় নেন শান্তও। টিম প্রিঙ্গলকে মিড উইকেট দিয়ে সীমানাছাড়া করতে গিয়ে ব্যর্থ হন তিনি, ক্যাচ দেন সেই শর্ট মিড উইকেটেই। শান্ত ২০ বলের ইনিংসে করেন ২৫ রান। এরপর টানা তিন ওভারে লিটন দাস (৯), সাকিব আল হাসান (৭) ও ইয়াসির আলীর (৩) উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ।

মিডল অর্ডার ব্যাটার আফিফ হোসেন ও উইকেটকিপার নুরুল হাসান সোহান দলের হাল ধরে বাংলাদেশের ইনিংসকে এগিয়ে নেন। তাদের ৪৪ রানের জুটি ভাঙে সোহানের ১৩ রানে বিদায়ে। একমাত্র আফিফ আক্রমনাত্বকভাবে ব্যাট চালিয়ে যান। তবে দলীয় ১২৯ রানে আফিফও উইকেটের পিছনে ক্যাচ সাজঘরে দিয়ে ফিরে যান। তিনি ২৭ বলে সমান দুই চার ও ছক্কায় সর্বোচ্চ ৩৮ রান করেন। শেষদিকে মোসাদ্দেক হোসেনের ১২ বলে অপরাজিত ২০ রানে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে বাংলাদেশ।

নেদারল্যান্ডসের হয়ে পল ভ্যান মিকোরেন ও বাস ডি লিড ২টি করে উইকেট পান। এছাড়া টিম প্রিঙ্গেল, লোগান ভ্যান বিক, সারিজ আহমেদ ও ফ্রেড ক্লাসেন প্রত্যেকে ১টি করে উইকেট পান।

Share Now

এই বিভাগের আরও খবর